দেশে আরো ৩ হাজার ৪৮০ জন করোনা রোগী শনাক্ত, মৃত্যু আরও ৩৮ জনের

  • Update Time : Monday, June 22, 2020
  • 37 Time View
Spread the love

সোমবার (২২ জুন) দুপুরে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে ৩ হাজার ৪৮০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ১৫ হাজার ৭৮৬ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জন মৃত্যুবরণ করেছেন। মোট মৃতের সংখ্যা এখন ১ হাজার ৭০২ জন।
এছাড়াও গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ফিরেছেন ১ হাজার ৮৪ জন। নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ২৮৭টি যার মধ্যে পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৫৫৫টি নমুনা।

ডা. নাসিমা প্রতিবারের মতন সবাইকে করোনা থেকে সুরক্ষিত থাকতে ঘন ঘন সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

এদিকে পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, বিশ্বব্যাপী নোভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯০ লাখ ৫০ হাজার ৬৮৬ জন। আর এখন পর্যন্ত এ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৭০ হাজার ৭৯২ জনের। সুস্থ হয়ে উঠেছেন ৪৮ লাখ ৪১ হাজার ৯২৫ জন। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ২৩ লাখ ৫৬ হাজার ৬৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ২২ হাজার ২৪৭ জনের।

গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হয় এবং প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।

 

২২ জুন (সোমবার) এর আপডেট

গত ২৪ ঘণ্টায়

মোট

শনাক্ত

৩৪৮০

১১৫৭৮৬

মৃ্ত্যু

৩৮

১৭০২

সুস্থ

১০৮৪

৪৬,১৬১

পরীক্ষা

১৫৫৫৫

৬২৭৭১৯


Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
২০১৯ © জাগোসময়.কম