বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালেও আলেম ওলামাদের কথা ভাবেনিঃ তথ্যমন্ত্রী

  • Update Time : Saturday, June 20, 2020
  • 37 Time View
Spread the love

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার মতো দেশের আলেম ওলামাদের নিয়ে আর কেউ ভাবেন না বলেছেন তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ। শনিবার এক ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তথ্যমন্ত্রী তাঁর নিজ নির্বাচনী এলাকার রাঙ্গুনিয়া উপজেলায় পাঁচ শতাধিক মস‌জি‌দের ইমাম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর বি‌শেষ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালেও আলেম ওলামাদের কথা ভাবেনি। কিন্তু নির্বাচনের সময় তারা ঠিকই ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করার চেষ্টা করেছে।’

অপরদিকে জননেত্রী শেখ হাসিনা আলেম ওলামাদের জন্য যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মসজিদ নির্মাণ, এক লাখ মসজিদে সাড়ে চার হাজার টাকা মাসিক ভাতায় একজন শিক্ষকসহ মক্তব স্থাপন, কওমি মাদ্রাসার সর্বোচ্চ পর্যায়ের শিক্ষাকে স্বীকৃতি প্রদান, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় স্থাপন, করোনা পরিস্থিতিতে দেশের প্রায় সব মসজিদের জন্য পাঁচ হাজার টাকা করে বরাদ্দ প্রদান এসব মাইলফলক উদ্যোগ প্রধানমন্ত্রীর আন্তরিক ভাবনারই ফসল।

এ আয়োজনে ইসলা‌মিক ফাউ‌ন্ডেশ‌নের মাধ‌্যমে রাঙ্গু‌নিয়ার ৫০৪‌টি মস‌জি‌দের প্রত্যেকটির ইমাম‌-ওলামাদের মা‌ঝে করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার নগদ পাঁচ হাজার টাকা করে বিতরণ করা হয়। অনুষ্ঠান শেষে সবাই দেশ ও বিশ্বের সবার নিরাপদ ও সুস্থ জীবনের জন্য প্রার্থনায় অংশ নেন।


Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
২০১৯ © জাগোসময়.কম